| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল সর্বত্র ইসলামকে বিজয়ী করতে হবে : মুফতী ফয়জুল করীম


ফাইল ছবি

সর্বত্র ইসলামকে বিজয়ী করতে হবে : মুফতী ফয়জুল করীম


রহমত নিউজ ডেস্ক     30 April, 2023     08:35 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ভারসাম্যপূর্ণ সমাজ বিনির্মাণে সর্বত্র ইসলামকে বিজয়ী করতে হবে। বাংলাদেশের দুর্ভাগ্য যে, স্বাধীনতার ৫২ বছর পরেও বাংলাদেশ স্থিতিশীল নয়; ভারসাম্যপূর্ণ নয়। যার খেসারত দিচ্ছে রক্তে কেনা বাংলাদেশের কোটি জনতা। ইসলামের প্রকৃত সৌন্দর্য দেশবাসীর সামনে তুলে ধরতে হলে ইসলামকে সর্বত্র বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠা করতে হবে। এ জন্য তৃণমূল থেকে দেশের সাধারণ মানুষের কাছে ইসলামের কল্যাণকামী দিকগুলো তুলে ধরে জাতীয় জীবনে ইসলামের দিকে ফিরিয়ে আনতে আমাদের প্রচেষ্টা।

আজ (৩০ এপ্রিল) রবিবার রাজধানীর পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম-মহাসচিব মুহাম্মদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, কৃষিবিদ আফতাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা লোকমান হোসেন জাফরী, মুফতী হেমায়েতুল্লাহ, মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুর রহমান, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, বীর মুুক্তিযোদ্ধা আবুল কাশেম, এডভোকেট শওকত আলী হাওলাদার, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মুফতী দেলাওয়ার হোসেন সাকী, এডভোকেট এম হাসিবুল ইসলাম, জি এম রুহুল আমীন, মাওলানা খলিলুর রহমান, মাওলানা নুরুল ইসলাম আল-আমিন।

মুফতী ফয়জুল করীম বলেন,  এই অস্থিতিশীলতার মূল কারণ ইসলামী অনুশাসন মান্য না করা। ব্যক্তি জীবনে ইসলামের নির্দেশনা মেনে লোভ-লালসা, হিংসা-বিদ্বেষ, পরশ্রীকাতরতা, ক্ষমতার মোহ, দুনিয়ার মোহ দূর করে তাকওয়া, খোদাভীতি, কল্যাণকামিতা, অল্পে তুষ্টি অর্জন করতে পারলে এই পরিস্থিতির দৃশ্যমান উন্নতি হতো। একই সাথে রাষ্ট্রীয় পর্যায়ে ইসলামের অনুশাসন মেনে দেশ পরিচালনার বিষয়কে ক্ষমতা মনে না করে দায়িত্ব মনে করলে, জনতা ও আল্লাহর কাছে জবাবদিহি করার মনোভাব রাখলে, হযরত আবু বকর রাদি. এর মত দায়িত্ববান হলে, হযরত ওমর রাদিয়াল্লাহু আনহুর মত স্বচ্ছ হলে হযরত ওসমান রাদিয়াল্লাহু আনহুর মত কল্যাণকামী হলে এবং হযরত আলী রাদিয়াল্লাহু আনহুর মত ন্যায়পরায়ন হলে বাংলাদেশ আজ স্থিতিশীলতা অর্জন করতে পারত, ভারসাম্যপূর্ণ হত রক্তে কেনা বাংলাদেশ।